Tech4fever: অবশেষে আসছে নকিয়ার উইন্ডোজ ফোন

অবশেষে আসছে নকিয়ার উইন্ডোজ ফোন

কেমন আছেন সবাই? আশা করি ভাল। আসুন শুরু করা যাক। আমরা প্রায় সকলেই এই কথাটি জানি।  কিছুদিন আগে নকিয়া মাইক্রোসফট এর সাথে চুক্তি করেছিলো। বর্তমানে সিমবিয়ান অপারেটিং সিস্টেমে বেশ কিছু সমস্যার কারনে তাদের জনপ্রিয়তা কিছুটা কমে গেলে নকিয়া মাইক্রোসফট  এর সাথে চুক্তি করে এবং ঘোষণা দেয় উইন্ডোজকে নকিয়ার প্রধান অপারেটিং সিস্টেমে হিসেবে । নকিয়ার প্রথম উইন্ডোজ ফোন হবে “Nokia 703″

ফোনটিকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি তবে জানা গেছে এটিই হবে নকিয়ার “প্রথম উইন্ডোজ ফোন” । দারুন সব ফিচারসহ হ্যান্ডসেট নিয়ে আসায় নোকিয়ার কোন বিকল্প নেই। নোকিয়া হল স্মার্টফোনের এর রাজা কিছু দিন পর পর নোকিয়া নতুন নতুন চমক নিয়ে আসে বাজারে,, তাহলে জেনে নেয়া যাক কি কি থাকবে  নোকিয়ার এই নতুন চমকটিতে :::::::

আগেই বলা হয়েছে এটি একটি উইন্ডোজ ফোন । নকিয়া ৭০৩ ফোনটি মাইক্রোসফট উইন্ডোজ ফোন ৭ (মেংগো)  অপারেটিং সিস্টেম এর সাহায্যে চলবে । ফোনটি 3G সাপোর্টএবল ফোন,এই ফোনটি  3.5G ও সাপোর্ট করবে । ফোনটির ওজন হবে প্রায় ১১৪ গ্রাম ।
 
 
এটিতে রয়েছে শক্তিশালী ১ গিগা হাজ্ প্রসেসর,৫১২ এমবি RAM এবং ১ জিবি R0M ।  ৩.৭ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লের ও ৪৮০ x৮০০  রেজুলেশনে  নকিয়া ৭০৩ নিঃসন্দেহে নোকিয়ার আরেকটি অসাধারন স্মার্টফোন এর তালিকায় নাম লেখাতে যাচ্ছে । এটির ডিসপ্লেটি হবে খুবি সুন্দর ।  নকিয়া ৭০৩ এ রয়েছে Face Detection Technology সহ ৫ মেগাপিক্সেল LED Flash ক্যামেরা । নোকিয়া E7 এর মত 703 এও 30 ফ্রেম পার সেকেন্ডে ৭২০p HD অর্থা ১২৮০×৭২০ পিক্সেলের ভিডিও ধারন করা যায় ।নোকিয়া ৭০৩ এ যুক্ত করা হয়েছে সম্পূর্ন নতুন দ্রূতগতির একটি ওয়েব ব্রাউজার।এই ব্রাউজারটিতে WAP 2.0/xHTML, HTML সহ প্রায় ওয়েব পেজই support করবে । তাছাড়া এতে রয়েছে Portrait ও Landscape উভয় Mode এই QWERTY কী বোর্ড ব্যবহারের সুবিধা । এতে আরো রয়েছে উচ্চ প্রযুক্তির Bluetooth, Wifi,Audio Jack, FM Radio, TV Out সহ একটি স্মার্টফোনের সকল সুবিধা বরং তারচেও বেশি কিছু।ফোনটি   দিয়ে mp4,avi,wmv,flv সহ প্রায় সকল ফরমেট এর ভিডিও দেখা যাবে । ফোনটিতে মেমোরি কাড লাগাবার সুযোগ নেই । এটির ফোন মেমোরি হবে ৮ জিবি । ফোনটির দাম কত হবে তা জানা যায়নি তবে খুব তারাতারি ফোনটি বাজারে চলে আসবে ।  সব মিলিয়ে এটি হবে আকর্ষণীয় একটি  ফোন ।

0 কমেন্ট:

Post a Comment